আজ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং

মধ্যযুগীয় কায়দায়  দুই কিশোরকে নির্যাতন

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে এক নারী সাথে অবৈধ সম্পর্ক স্থাপনে ব্যর্থ হয়ে মোবাইল চুরির অভিযোগ এনে তার ছেলেসহ দুই কিশোরকে মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য ও তার ৬ সহযোগীর বিরুদ্ধে।

গত ২২ মে বর্বরোচিত এ ঘটনা ঘটলেও প্রাণ ভয়ে তা গোপন রাখে নির্যাতিত দুই কিশোরে পরিবার। এলাকাবাসির সহযোগিতায় ভুক্তভোগিরা গতকাল থানায় মামলা করলে বিষয়টি প্রকাশ পায়। কিন্তু মামলা হলেও এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি আসামীরা।

জানাযায়, পীরগঞ্জ উপজেলার দেওধা গ্রামের এক গৃহবধূর সঙ্গে অবৈধ সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেয় ওই এলাকার মোতালেব আলী নামে এক ব্যক্তি। এতে ওই গৃহবধূ রাজি না হওয়ায় এর ক্ষোভ মিটাতে ওই গৃহবধূর ছেলে সুমন (১৫) ও ভাতিজা কমিরুলের (১৭) বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ এনে গত ২২ মে সেনগাঁও ইউনিয়নের ৪ নম্বর ইউপি সদস্য জহিরুল ইসলামের নেতৃত্বে এক সালিশ বৈঠক বসানো হয়।

সেখানে ওই দুই শিশুকে রশি দিয়ে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন চালিয়ে সেই নির্যাতনের ভিডিও করে রাখে। পরে সেই নির্যাতনের ভিডিও চিত্র দেখিয়ে ওই গৃহবধূর কাছে ৫০ হাজার টাকাও দাবি করা হয়। দাবীকৃত টাকা  না পেয়ে পরবর্তীতে গৃহবধূকে মারপিট করে তার বাড়ি থেকে একটি গরু তুলে নিয়ে যায় নির্যাতনকারীরা এবং থানায় মামলা না করতে নানা ধরনের হুমকি দিতে থাকে।

অবশেষে গতকাল থানায় মামলা করেন ভুক্তভোগী ওই গৃহবধু। এর পর থেকে ইউপি সদস্য জহিরুল ইসলামসহ অন্যান্য আসামীরা পলাতক রয়েছে।

নির্যাতনের শিকার গৃহবধূ বলেন, ইউপি সদস্য জহিরুল ইসলামসহ তার সহযোগীরা তারা আমাকে নানা কুপ্রস্তাব দিতো। আমি রাজি না হওয়ায় ইউপি সদস্য ও তার সহযোগীরা মিলে আমার ছেলে ও ভাতিজাকে হাত-পা বেঁধে অমানবিক নির্যাতন করেছে। আমাদেরকে হাসপাতালেও যেতে দেয়নি। আমাকে ও আমার সন্তানদের একঘরে করে রেখেছিল। পরে লুকিয়ে বাড়ি থেকে বের হয়ে আমরা পীরগঞ্জ হাসপাতালে ভর্তি হই। আমি তাদের কঠোর শাস্তি চাই।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, ঘটনার তদন্ত চলছে এবং আসামিদের গ্রেপ্তারেরও চেষ্টা চলছে।

এদিকে শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই কিশোরকে নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে ব্যপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছেন। শনিবার (১৩ জুন) দুপুরে নির্যাতি পরিবারের সাথে কথা বলতে পীরগঞ্জের দেওধা গ্রামে যান জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। তিনি নির্যাতিত পরিবারের সকলের সাথে কথা বলে নগদ অর্থ তুলে দেন এবং দোষীদের দ্রæত আইনের আওতায় আনার জন্য পীরগঞ্জ এর ইউএনও রেজাউল করিমকে নির্দেশ দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...